1. ratowar1992@gmail.com : Dhaka Helpline : Dhaka Helpline
  2. dhakahelpline52@live.com : Dhaka Helpline : Dhaka Helpline
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১২:১৮ অপরাহ্ন

দশম, দ্বাদশ শ্রেণির নিয়মিত ক্লাস, অন্যদের জন্য সপ্তাহে একটি ক্লাস: দিপু মনি

  • আপডেট টাইম : রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১

রোববার শিক্ষামন্ত্রী দিপু মনি সংসদে জানিয়েছিলেন যে করোন ভাইরাস মহামারীজনিত কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পরে শিক্ষাপ্রতিষ্ঠানগুলি পুনরায় চালু করে দেওয়া হবে। তবে দশম ও দ্বাদশ  শ্রেণির শিক্ষার্থীদের নিয়মিত ক্লাস হবে।

এদিকে, অন্যান্য গ্রেডের শিক্ষার্থীদের তাদের প্রতিষ্ঠানে সপ্তাহে একটি ক্লাসে উপস্থিত থাকতে হবে এবং পুরো সপ্তাহের জন্য তাদের হোম ওয়ার্ক দিয়ে দেওয়া হবে।

“৪ ফেব্রুয়ারির মধ্যে ক্লাস পুনরায় চালু করার প্রস্তুতি নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে প্রাথমিকভাবে, শিক্ষাপ্রতিষ্ঠান পুনরায় চালু হওয়ার পরে কেবলমাত্র দশম ও দ্বাদশ শ্রেণির নিয়মিত ক্লাস অনুষ্ঠিত হবে,” তিনি বলেছিলেন।
‘বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড (সংশোধন) বিল, ২০২১’ জাতীয় সংসদে বক্তৃতাকালে শিক্ষামন্ত্রী আগামী ২৮ শে জানুয়ারির মধ্যে উচ্চ মাধ্যমিক শংসাপত্র (এইচএসসি) এবং সমমানের পরীক্ষার ফল প্রকাশের পথ প্রশস্ত করার বিষয়ে এ কথা বলেন।

দিপু মনি বলেছিলেন, বাংলাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের সংখ্যা বিশাল হওয়ায় স্বাস্থ্য নির্দেশনা সঠিকভাবে বজায় রাখা সম্ভব নয় এবং তাদের ভিড় করে নিজ নিজ শ্রেণিতে বসতে হবে।

“সুতরাং, শিক্ষাপ্রতিষ্ঠানে একবারে সমস্ত শিক্ষার্থী আনার সুযোগ থাকবে না,” তিনি বলেছিলেন।

দীপু মনি আরও উল্লেখ করেছিলেন যে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলি একটি ক্লাস্টারের ভিত্তিতে চারটি বাদে ভর্তি পরীক্ষা নেবে, যা এই মহামারীকালীন সময়ে শিক্ষার্থী এবং অভিভাবকদের জন্য খুব সহায়ক হবে।

Share this Post in Your Social Media

এই ধরনের আরও খবর
Copyright © 2021, Dhaka Helpline. All rights reserved.
Dhaka Helpline developed by 5dollargraphics