1. ratowar1992@gmail.com : Dhaka Helpline : Dhaka Helpline
  2. dhakahelpline52@live.com : Dhaka Helpline : Dhaka Helpline
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৩:৩৭ পূর্বাহ্ন

রহস্যময় একটি গ্রাম ব্রাজিলের ক্যান্ডিড গদয়

  • আপডেট টাইম : রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১

রহস্যময় একটি গ্রাম ব্রাজিলের ক্যান্ডিড গদয়। এই শহরে বসবাস করা ৭ হাজার মানুষের মধ্যে প্রায় সবাই যমজ। একারণে গ্রামটি সবার কাছে পরিচিত হয়ে উঠেছে টুইন ভিলেজ নামে ।

যমজ শিশু জন্ম নেওয়া খুবই স্বাভাবিক বিষয়। কিন্তু একই পরিবারের সবাই যদি হয় জমজ তাহলে বিষয়টি রহস্যময় হয়ে দাড়ায় না?। ঠিক এমনটাই দেখা যায় ব্রাজিলের এই গ্রামে। এ গ্রামের প্রতিটি পরিবারের বাবা-মা তাদের সন্তান এমনকি তাদের দাদা-দাদী সকলেই জমজ।

ছবিতে বৃদ্ধ নারীর পাশে দাঁড়িয়ে থাকা দুই পুরুষ তার ছেলে। একজনের নাম পেড্র আরেকজনের পাওলো। তারা বিয়েও করেছেন জমজ দুই বোনকে।এই দুই দম্পতির আছে আবার দুটি করে জমজ সন্তান। এই একই গল্প এখানকার সব পরিবারের।

এত পরিমান জমজের কারনে সচরাচরই সবাইকে পড়তে হয় বিব্রতকর পরিস্থিতিতে। এখানকার স্কুলের প্রতিটি ক্লাসরুমে সকলেই জমজ। এ কারণে শিক্ষকরা পড়ে যায় বিরাট সমস্যায়। কখনো কখনো শিক্ষকরা ভুলবশত একজনের হোমওয়ার্ক আরেকজনকে করতে দেন। আরো মজার বিষয়, অনেক সময় স্বামী স্ত্রীও একজন আরেকজনকে চিনত তালগোল পাকিয়ে ফেলেন।

সারা পৃথিবীতে যমজ শিশুর সংখ্যা প্রায় 3 শতাংশ। শুধু ব্রাজিলের ক্যান্ডিড গোদয় গ্রামেই যে কোনো দেশের তুলনায় যমজ শিশু আছে ১০ গুণ বেশি।
স্থানীয়রা জানান যমজ শিশুর জন্ম নেওয়া তাদের কাছে খুবই স্বাভাবিক বিষয়।

তবে এত পরিমান যমজ শিশু জন্ম নেওয়ার কারণ এখনও বিজ্ঞানীরা উদঘাটন করতে পারেনি। এলাকাবাসীর ধারণা এর পিছনে রয়েছে অশুভ কোন কারণ।

Share this Post in Your Social Media

এই ধরনের আরও খবর
Copyright © 2021, Dhaka Helpline. All rights reserved.
Dhaka Helpline developed by 5dollargraphics