1. ratowar1992@gmail.com : Dhaka Helpline : Dhaka Helpline
  2. dhakahelpline52@live.com : Dhaka Helpline : Dhaka Helpline
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০২:৫৫ পূর্বাহ্ন

স্মাটফোন কেনার পর করনীয় কিছু টিপস,যে কাজ গুলো করলে আপনার স্মাটফোন থাকবে নিরাপদ।

  • আপডেট টাইম : শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১

বর্তমান ডিজিটাল যুগ। আর এই যুগে প্রায় সবাই ই স্মাটফোন ব্যাবহার করি। কিন্তু অনেক সময় দেখা যায়, আমাদের স্মাটফোন কেনার পর যত্ন এর অভাবে অনেক ক্ষতি হয়। অনেকের ধারনা নেই, যে স্মাটফোন কেনার পর কি কি করবেন।

 

কথা না বাড়িয়ে কাজের দিকে যাই।

স্মাটফোন কেনার পর করনীয় বিষয় গুলো নিচে আলোচনা করা হলোঃ

১] দোকান থেকে সমস্ত কিছু বুঝে নেয়াঃ

স্মাটফোন কেনার পর, দোকান থেকে চার্যার, হেডফোন, কাগজপাতি এগুলো বুঝে নিবেন। এবং ওয়ারেন্টি/গ্যারান্টি কার্ড সঠিক তারিখ লিখছে কিনা, এগুলো বিষয় খেয়াল করে নিবেন।

২] সঠিক মাত্রায় চার্য দেয়াঃ

স্মাটফোন কেনার পর আরেকটি বিষয়, যেটা খুব গুরুত্বপূর্ণ। সেটা হলো চার্য দেয়া। স্মাটফোন কেনার পর, বাসায় এনে, সম্পন্ন চার্য না হওয়া পযন্ত চার্য দিবেন। বর্তমান স্মার্টফোন এর ব্যাটারি লিথিয়াম পলিমার। এজন্য ৭-৮ ঘন্টা চার্য এর প্রয়োজন নেই।
৪-৫ ঘন্টা দিলেই হবে।

৩] ডেটা ডাউনলোড এর জন্য প্রস্তুত করনঃ

এবার নেট কানেকশন দিয়ে, প্রয়োজনীয় এপ্স আপডেট করুন। প্লে স্টোরের জন্য, জি-মেইল সেটাপ করেনিন। এবং প্রয়োজনীয় এপ্স ডাউনলোড করেনিন। এবং ইন্সটল করুন।

৪] ব্লোটওয়্যার ডিজেবল করুনঃ

ব্লোটওয়্যার হলো, স্মাটফোনে অনেক অপ্রয়োজনীয় এপ্স এপ্স ইন্সটল থাকে, এটাই হলো ব্লোটওয়্যার। তাই যে এপ্স গুলো আমাদের দরকার নাই বা যে এপ্সগুলো ব্যাবহার করার কোনো প্রয়োজন নেই। সেই এপ্সগুলো ডিজেবল করে রাখুন। এতে র‍্যামের উপর চাপ কম পড়বে ও আপনার স্মাটফোন ভাল থাকবে।

৫]ডিভাইসটি নিরাপত্তায় নিশ্চিত করুনঃ

সর্বশেষ ধাপটি হলো আপনার স্মাটফোন এ নিরাপত্তা নিশ্চিত করা।

আপনার স্মাটফোন এ বিভিন্ন লক আছে, পাসওয়ার্ড, ফিংগারপিন্ট,ফেসলক এগুলা ব্যাবহার করুন। এতে আপনার স্মাটফোন থাকবে নিরাপদ এবং তথ্য হ্যাক বা চুরি হবার কোনো উপায় থাকবে না। পাসওয়ার্ড ব্যাবহার করা হলো সব চেয়ে বেশি নিরাপদ। এবং কঠিন পাসওয়ার্ড ব্যাবহার করা চেস্টা করুন।

Share this Post in Your Social Media

এই ধরনের আরও খবর
Copyright © 2021, Dhaka Helpline. All rights reserved.
Dhaka Helpline developed by 5dollargraphics