1. ratowar1992@gmail.com : Dhaka Helpline : Dhaka Helpline
  2. dhakahelpline52@live.com : Dhaka Helpline : Dhaka Helpline
বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৯:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

বাংলাদেশে করোনাভাইরাস লাইভ আপডেট

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

২০২০ সালের এশিয়ান ফিল্ম ফেস্টিভল এ স্থান পেয়েছে বাংলাদেশী চলচ্চিত্র ‘নিগ্রহকাল’

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০

এশিয়ান মুভি পালস সম্প্রতি ১৫টি সেরা এশিয়ান তথ্যচিত্রের একটি তালিকা প্রকাশ করেছে। প্রশংসন রহমানের দীর্ঘকালীন অত্যাচার, রোহিঙ্গা সঙ্কটের ভিত্তিতে এই তালিকায় স্থান পেয়েছে।

আউটলেটে উল্লেখ করা হয়েছে যে ২০২০, যদিও চলচিত্র জগতের জন্য খারাপ বছর, ডকুমেন্টারি জেনারকে যথেষ্ট সুযোগ প্রদান করেছে এবং এশিয়ান চলচ্চিত্র নির্মাতারা মহামারী বছরটিতে স্নিগ্ধতা এবং সৃজনশীলতার সাথে সাড়া দিয়েছেন।

২০টি স্থানীয় এবং আন্তর্জাতিক বিশেষজ্ঞের সাথে সাক্ষাত্কার সহকারে প্রশুন রহমানের ডকুমেন্টারিটি তালিকায় ১৫ তম স্থান অর্জন করেছে।

সমালোচকরা উল্লেখ করেছেন, “প্রসূন রহমান একটি খুব পুঙ্খানুপুঙ্খ ডকুমেন্টারি পরিচালনা করেছেন, যা চলচ্চিত্রটির শিরোনাম কী বলেছে ঠিক তার উপর দৃষ্টি নিবদ্ধ করে। রাজনৈতিক ও নৃতাত্ত্বিক এবং রোহিঙ্গাদের ইতিহাস তুলে ধরার তাঁর প্রচেষ্টা, যে পরিস্থিতি তাদের এই পরিস্থিতির দিকে নিয়ে গিয়েছিল তার চেয়ে বেশি সফল, বিশেষত কারণ এটি বর্ণিত হয়েছে যে বর্ণবাদের বাইরেও এর সঠিক কোনও কারণ নেই বলে এই সত্যটি তুলে ধরা হয়েছে। ”

“শরণার্থীদের নেতাদের সাথে সাক্ষাত্কার এবং” সাধারণ “রোহিঙ্গা ব্যক্তিগত পর্যায়ে এই মামলার আলোকপাত করেছিল, যেখানে বেশিরভাগ লোক মায়ানমারের সেনাবাহিনীর হামলা থেকে যে আঘাতগুলি নিয়েছিল সেগুলির মধ্যে সবচেয়ে বেশি যে দৃশ্যগুলি দেখায় সেগুলির মধ্যে একটি দৃশ্য ছিল প্রামাণ্যচিত্রের হতবাক অংশ, “তারা যোগ করেছে।

ইরানের চলচ্চিত্র খতমেহ বছরের সেরা এশীয় ডকুমেন্টারি হিসাবে নির্বাচিত হয়।

Share this Post in Your Social Media

এই ধরনের আরও খবর
Copyright © 2021, Dhaka Helpline. All rights reserved.
Dhaka Helpline developed by 5dollargraphics